• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন |
শিরোনাম :

চাঁদপুরে সড়ক নিরাপত্তা ও জনসচেতনতা বৃদ্ধিমূলক আলোচনা সভা

শরীফুল ইসলাম, চাঁদপুর: ‘সাবধানে গাড়ি চালান, নিরাপদ থাকুন’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে চাঁদপুরে সড়ক নিরাপত্তা ও জনসচেতনতা বৃদ্ধিমূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসন ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্স অথরিটি (বিআরটিএ) চাঁদপুর এর আয়োজনে শহরের হাসান আলী স্কুল মাঠ থেকে বর্ণঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমীতে এসে শেষ হয়। র‌্যালিতে জেলার বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নেতাকর্মী ও শহরের শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।
পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পেশাজীবী মোটরযান চালকদের সড়ক নিরাপত্তা সচেতনতা বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত সচিব ও ঢাকা বিআরটিএ পরিচালক (প্রশাসন) নাজমুল আহসান মজুমদার। তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদশের মধ্যে এককে যায়গায় গাড়ি চালানো একেক রকম। তা আপনারা নিজেরাই জানেন। চাঁদপুরের যানবাহন চলাচলে সমাধান কল্পে আপনাদেরকেই ভূমকা রাখতে হবে বেশি। চাঁদপুরের জেলা প্রশাসক চাঁদপুরের জন্য কাজ করছেন। তিনি ১৯ মাসে চাঁদপুরে সফলাতা অর্জন করেছেন। এখানে পুলিশ সুপার ও জেলা প্রশাসক অত্যান্ত সফল।
তিনি বলেন, জেলা প্রশাসক হওয়ার সৌভাগ্য সবার হয়না। যাদের মধ্যে দেশ প্রেম আছে তারা দ্রুত এগিয়ে যায়। আর যাদের মধ্যে দেশ প্রেম নেই তরা সফলতা অর্জন করতে পারে না। চাঁদপুরে পরিবহনের যে সমস্যা জেলা প্রমাসক সবাইকে নিয়ে বসলে তার সমস্যা সমাধান হয়ে যাবে। একমাত্র সচেতনা বৃদ্ধির মাধ্যমে সফলতা আসে। কাউকে মারধন না করে বুঝিয়ে কাজ করলে সমাধান চলে আসে।
জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে এবং জেলা কালচারাল অফিসার আবু সালেহ মো. আব্দুল্লাহর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জি এম শাহিন।
অনুষ্ঠাতের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর বিআরটিএ সহকারী পরিচালক (ইঞ্জি:) শেখ মো. ইমরান। এছাড়া আরো বক্তব্য রাখেন,ট্রাক মালিক সমিতির সভাপতি আলহাজ মমিন মিয়া, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মুন্সি, চট্টগ্রাম বিভাগীয় সহকারী পরিচালক (প্রশাসন) সফিকুল ইসলাম, ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবুল কালাম মন্টু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ